তোমাকে ভুলতে না-পারার নাম জীবন
- মিশকাত উজ্জ্বল ০১-০৫-২০২৪

তুমি কি গতরাতে দেখা ভয়ঙ্কর দুঃস্বপ্নের চিত্রনাট্য?
অথবা কাকভোরে ঘরে ফেরা সিঁধেল চোরের পাংশু মুখ?
বঙ্গীয় সমতট, পুণ্ড্র, রাঢ়, হরিকেল, মেসোপটেমিয়া, ব্যাবিলনীয় সভ্যতা?
পলাশীর মীরজাফর, ঘসেটি বেগম, ক্লাইভ লয়েড?

তুমি কি হুমায়ুন আজাদ, বিশ্বজিৎ, অভিজিতের
নৃশংস হত্যাকাণ্ডের বিবমিষা?
তুমি কি পহেলা বৈশাখে বর্ষবরণে তরুণীর বস্ত্র হরণকারী বখাটে যুবক?
ইতিহাসের কোন কলঙ্কজনক অধ্যায় তুমি?
মঞ্চ-কাঁপানো তুখোড় রাজনীতিবিদের নির্বাচনী ইশতেহার তুমি?
যে, তোমায় ভুলে যাব?
আমিষ, শর্করা, শ্বেতসার... কোন সুষম খাদ্যোপাদান নও তুমি_
তুমি যে প্রাণের অক্সিজেন...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।